Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক: দেশে করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। এতে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে চারজনে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৬ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে।

আজ মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে নাগরিকদের করণীয় তুলে ধরেন তিনি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ছয় জনের দেহে করোনা শনাক্ত হয়। যিনি মারা গেছেন তার বয়স ৭০ বছরের বেশি। তিনি দীর্ঘদিন ধরে একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মৃত ব্যক্তিসহ নতুন করে ছয় জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনা শনাক্ত রোগী ৩৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে একজনের বিদেশ ভ্রমণের ইতিহাস আছে বলে জানান ফ্লোরা। তিনি সৌদি আরব থেকে ওমরাহ করে এসেছেন। বাকিরা অন্য করোনা আক্রান্তদের কন্টাক্টে আসেন।

এই কর্মকর্তা জানান, এখন আইসোলেশনে আছে ৪০ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৪৬ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনার জন্য খোলা হটলাইনে ১ হাজার ৭০০টি কল এসেছে। এরমধ্যে সবগুলো কলই করোনা সম্পর্কিত। এ ছাড়া এই সময়ের মধ্যে ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নিয়ে মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হলো।

বিপি/কেজে


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of

সর্বশেষ সংবাদ