Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক: বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ মহামারী আকারে ছড়িয়ে পড়ার কারণে জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠেয় অলিম্পিক গেমস স্থগিত করা হয়েছে। ২০২১ সালের গ্রীষ্মকাল পর্যন্ত এই অলিম্পিক গেমস স্থগিত থাকবে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি আজ মঙ্গলবার এ ঘোষণা দিয়েছে।

আগামী ২৪ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত এবারের অলিম্পিক গেমসের সময়সূচী নির্ধারিত ছিল কিন্তু জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের সঙ্গে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস ব্যাচের আলোচনার পর অলিম্পিক গেমস স্থগিত করা হয়। করোনা মহামারীর কারণে এই প্রথম অলিম্পিক গেমস স্থগিত করা হলো।

জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে জানান, তার সরকারের পক্ষ থেকে আন্তর্জাতিক অলিম্পিক কমিটিকে এই গেমস স্থগিত করার অনুরোধ জানানো হয়। জাপানের এ অনুরোধের সঙ্গে সম্পূর্ণ একমত পোষণ করেন আন্তর্জাতিক কমিটির সভাপতি ব্যাচ।

দুজনে এক যৌথ বিবৃতিতে বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বর্তমান তথ্য অনুসারে টোকিও গেমসের সময়সূচী অবশ্যই পুনর্নির্ধারণ করতে হবে এবং তা হতে হবে 2020 সালের পরে ২০২১ সালের গ্রীষ্মকালে। অলিম্পিক গেমসে অংশ নেয়া অ্যাথলেট ও এর সঙ্গে জড়িত সবার স্বাস্থ্যের কথা চিন্তা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অলিম্পিক গেমস স্থগিত হয়ে গেলেও এর মশাল জাপানেই থাকবে এবং অলিম্পিক এবং প্যারালিম্পিক গেমস এর নামও বহাল থাকবে।

বিপি/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of

সর্বশেষ সংবাদ