Menu

সর্বশেষ
সর্বশেষ


বাংলাপ্রেস ডেস্ক : সিরিজের প্রথম টি-টোয়েন্টি ঘিরে শঙ্কা ছিল। দিল্লিতে বায়ুদূষণ এমন মাত্রায় পৌঁছে যায় যে, সেটাকে রীতিমতো ‘বিপজ্জনক’ বলা হচ্ছিল। তবে অরুণ জেটলি স্টেডিয়ামে ম্যাচ শুরুর ঘণ্টা দুয়েক আগে দূষণ কিছুটা কমে যায়। ফলে ঠিকভাবেই শেষ হয়েছে ম্যাচটি। বাংলাদেশ পেয়েছে ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি জয়।

এত প্রতিকূলতার পরও যে ম্যাচটা হয়েছে, তাতে হাঁফ ছেড়েই বেঁচেছেন আয়োজকরা। তবে এরই মধ্যে আরেকটি দুঃসংবাদ আসার অপেক্ষায়। প্রথমটি না হলেও বাতিল হয়ে যেতে পারে রাজকোটে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি।

৭ নভেম্বর রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচ। সৌরাষ্ট্র ও পুরো দক্ষিণ গুজরাটের আবহাওয়ার পূর্বাভাস বলছে, রোহিত শর্মা বনাম মাহমুদউল্লাহদের দ্বৈরথ নাও দেখা যেতে পারে। কারণ ধেয়ে আসছে প্রবল ঘূর্ণিঝড় ‘মহা’।

সেখানকার আঞ্চলিক আবহাওয়া দফতরের প্রধান জয়ন্ত সরকারের সঙ্গে কথা বলেছে সংবাদ সংস্থা পিটিআই। তিনি পিটিআইকে বলেন, “আগামী বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোরের মধ্যে ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঝড়। এই মুহূর্তে সাইক্লোন ‘মহা’ দিউ থেকে ৫৮০ কিলোমিটার ও ভারাভালের উত্তর-পশ্চিম থেকে ৫৫০ কিলোমিটার কেন্দ্রে অবস্থিত।”

এই সাইক্লোন ভয়ঙ্কর আকার ধারণ করবে বলেই মত জয়ন্ত সরকারের। সেক্ষেত্রে সৌরাষ্ট্র ও দক্ষিণ গুজরাটে সামনের দিনগুলোতে প্রবল বৃষ্টিপাত হবে। এই বৃষ্টি থাকলে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে না গড়ার সম্ভাবনাই বেশি।

ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে টুইটার অ্যাকাউন্টে সাইক্লোন এবং ম্যাচের ভবিষ্যৎ নিয়ে লিখেছেন, ‘এখন রাজকোটে ম্যাচটির আগে পূর্ব উপকূলে সাইক্লোনের জন্য ৬-৭ নভেম্বর সৌরাষ্ট্র উপকূলের জেলেদের জন্য বিপজ্জনক অ্যালার্ট জারি করা হয়েছে। আশা করছি, সেখানকার বাসিন্দাদের জন্য সেটা বিপজ্জনক হবে না। এই বছরের আবহাওয়া বেশ অনুনমেয়।’

বিপি/আর এল


Leave a Comments

avatar
  Subscribe  
Notify of