'আপনার ফিগার সুন্দর’ ফরাসি ফার্স্ট লেডিকে ট্রাম্প (ভিডিওসহ)



বাংলাপ্রেস ডেস্ক:: ফ্রান্সের ফার্স্ট লেডি ব্রিজিট ম্যাক্রোঁর শারীরিক গঠনের প্রশংসায় পঞ্চমুখ দেশটিতে সফররত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অবশ্য ট্রাম্পের ওই প্রশংসা বেশ অপ্রস্তত ও বিব্রতকর অবস্থায় ফেলে দেন ফরাসি ওই ফার্স্ট লেডিকে। এ সময় পাশেই ছিলেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ও

যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। প্যারিসে একসঙ্গে গল্প করছিলেন চারজন। হঠাৎ ব্রিজিট ম্যাক্রোঁর দিকে তাকিয়ে বলেন, ‘আপনি কি জানেন আপনার ফিগার (শারীরিক গঠন) কী চমৎকার? ব্রিজিট অবশ্য এর কোনো উত্তর দেননি। এ সময় মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে হাসতে দেখা যায়। তবে তাকে কিছুটা বিব্রতও মনে হয়।
প্যারিসের দেস ইনভ্যালিডস হোটেলে অভ্যর্থনার মুহূর্তটির একটি ভিডিও ফরাসি সরকারের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপলোড করা হয়। তারপরই তা মুহূর্তের মধ্যে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়। অভ্যর্থনা জানানোর সময় প্রথা অনুযায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফরাসি ফার্স্ট লেডি ব্রিজিট ম্যাকরোঁ করমর্দন করেন এবং পরস্পর পরস্পরকে চুমু খান। তবে ব্রিজিটের সঙ্গে ট্রাম্পের সে করমর্দনও ছিল ‘রহস্যজনক’। সংবাদমাধ্যম সিএনএন একে ‘বিদঘুটে করমর্দন’ বলে আখ্যা দিয়েছে। ২২ সেকেন্ডের ভিডিওচিত্রে দেখা যায়, করমর্দনের পর ডোনাল্ড ট্রাম্প ফরাসি ফার্স্ট লেডিকে উদ্দেশ করে বলেন, ‘আপনার শারীরিক গঠন খুব সুন্দর।’ তারপর ট্রাম্প একটু ফরাসি প্রেসিডেন্টের দিকে তাকিয়ে আবার পুনরোক্তি করে বলেন, ‘তার (ব্রিজিট) ফিগার সেইরকম ভালো।’ শেষে মার্কিন প্রেসিডেন্ট আবার চোখ ঘোরান ব্রিজিটের দিকে এবং বলেন, ‘সুন্দর।’ এ কথাগুলো বলার সময় মার্কিন প্রেসিডেন্ট ফরাসি ফার্স্ট লেডির হাত ধরে রাখেন। এ সময় মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ও ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ তার পাশে দাঁড়ানো ছিলেন। আর খানিক দূরে ছিলেন দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ভিডিও দেখতে নিচে ক্লিক করুন:

https://youtu.be/Q5wpa14ORW4