যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসে গোলাগুলিতে নিহত ১৪ আহত ১০১

নিউ ইয়র্ক প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের ছুটি কাটানোর সময় ইলিনয়স অঙ্গরাজ্যের শিকাগোতে অপ্রীতিকর ঘটনা ও গোলাগুলিতে ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০১ জন। গত ৪ জুলাই মঙ্গলবার স্বাধীনতা দিবস উপলক্ষে চার দিনব্যাপী ছুটির মধ্যে এ ঘটনা ঘটেছে। এসব ঘটনায়

সবচেয়ে কমবয়সী গুলিবিদ্ধ ১৩ বছর বয়সী এক কিশোর এবং সবচেয়ে বেশি বয়সী ৬০ বছরের এক প্রবীণ। অর্ধেকের বেশি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের দিন মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা থেকে পরদিন বুধবার ভোররাত সাড়ে ৩টার মধ্যে দক্ষিণ ও পশ্চিম শিকাগোতেই।শিকাগো পুলিশেরে সুপারইনটেনডেন্ট এডি জনসন সংবাদ সম্মেলনে বলেন, আমরা এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি চাই না।
পরিস্থিতি নিয়ন্ত্রণে এক হাজার অতিরিক্ত নিরাপত্তা কর্মকর্তা মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের ছুটি কাটানোর সময় শিকাগোতে অন্তত ১০১ জন গুলিবিদ্ধ হয়েছেন। শিকাগো ৪ জুলাই স্বাধীনতা দিবস উপলক্ষে চার দিনব্যাপী ছুটির মধ্যে এ ঘটনা ঘটেছে। এসব ঘটনায় সবচেয়ে কমবয়সী গুলিবিদ্ধ ১৩ বছর বয়সী এক কিশোর এবং সবচেয়ে বেশি বয়সী ৬০ বছরের এক প্রবীণ।
অর্ধেকের বেশি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের দিন মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা থেকে পরদিন বুধবার ভোররাত সাড়ে ৩টার মধ্যে দক্ষিণ ও পশ্চিম শিকাগোতেই। শিকাগো পুলিশেরে সুপারইনটেনডেন্ট এডি জনসন সংবাদ সম্মেলনে বলেন, আমরা এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি চাই না। পরিস্থিতি নিয়ন্ত্রণে এক হাজার অতিরিক্ত নিরাপত্তা কর্মকর্তা মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।