এরশাদের জাল স্বাক্ষরে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি পরিচালনার অভিযোগ

নিউ ইয়র্ক প্রতিনিধি: যুক্তরাষ্ট্রে চরমে উঠেছে জাতীয় পার্টির দু'গ্রুপের দ্বন্দ্ব। নিউ ইয়র্কে কতিপয় ব্যাক্তি নিজেদের স্বার্থসিদ্ধির জন্য জাপার চেয়ারমান হুসেইন মুহম্মদ এরশাদের স্বাক্ষর জাল করে দীর্ঘদিন ধরে জাতীয় পার্টির নেতৃত্ব দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। জ্যাকসন হাইটসের একটি রেস্তোঁরায় গত সোমবার

সন্ধ্যায় যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির একাংশ এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন কতিপয় ব্যাক্তি নিজেদের স্বার্থসিদ্ধির জন্য জাপার চেয়ারমান হুসেইন মুহম্মদ এরশাদের স্বাক্ষর জাল করে দীর্ঘদিন ধরে জাতীয় পার্টির নেতৃত্ব দিচ্ছেন। তারা একেকবার একেক ধরনের কমিটির প্রচারণাও চালাচ্ছেন। এসব বিষয় পার্টির চেয়ারম্যানকে জানানো হয়েছে বলে উল্লেখ করা হয় সংবাদ সম্মেলনে।
এ সময় যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির কেন্দ্রিয় সমন্বয়কারি আব্দুন নূর বড় ভূইয়া বলেন, শীঘ্রই এ অপতৎপরতায় লিপ্তদের মুখোশ উম্মোচিত হবে। কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদিকা ও জাতীয় মহিলা পার্টির সাধারন সম্পাদক অনন্যা হুসেইন মওসুমী নিজেই যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সাধারন সম্পাদকের দাবিদার আবু তালেব চৌধুরী চান্দুসহ বেশ কয়েকজনের অসাংগঠনিক কর্মকাণ্ডের সাক্ষী রয়েছেন। গত ১৯ জুন নিউ ইয়র্কে এক ইফতার মাহফিলে উপস্থিত থেকে সক্রিয় নেতা-কর্মীদের প্রচণ্ড ক্ষোভ ও অপ্রীতিকর ঘটনা ব্যাপারটি প্রত্যক্ষ করেছেন অনন্যা হুসেইন মওসুমী। একই অভিযোগ করেছেন কেন্দ্রীয় সদস্য ও যুক্তরাষ্ট্র শাখার সহ-সভাপতি মাহবুবুর রহমান অনীক, যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা মাহবুবুর রহমান চৌধুরী ও কেন্দ্রীয় সদস্য আলতাফ হোসেনসহ কয়েকজন।
যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক জাফর মিতার অভিযোগ, ব্যক্তিস্বার্থে দলের পদ-পদবি ব্যবহারের খায়েসে নেতা-কর্মীদের অগোচরে আবু তালেব চৌধুরী এরশাদ সাহেবের নামে নিজের পছন্দের লোকদের সমন্বয়ে একটি কমিটি বাজারে ছাড়েন। সেটি অনেকের ক্ষোভের সৃষ্টি হওয়ায় তিনি আরেকটি কমিটির প্রচারনা চালাচ্ছেন। এসব ঘটনায় জাতীয় পার্টির নেতাকর্মিদের মাঝে চরম উত্তেজনা দেখা দিয়েছে।