নিউ ইয়র্কে জাতিসংঘের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ

বিএনপি নেতাদের গাড়ি বহরে হামলা

সাবেদ সাথী, নিউ ইয়র্ক: রাঙামাটি যাওয়ার পথে রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতাদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি। স্থানীয় সময় মঙ্গবার বিকেলে যুক্তরাষ্ট্র বিএনপি ও অ্যাকশন

ডেমোক্রেসি যৌথ উদ্যোগে এ কর্মসুচি পালন করেন।
সমাবেশ বক্তারা বলেন, সরকারি দলের সমর্থকরা সশস্ত্র অবস্থায় বিএনপি মহাসচিব ও বিএনপি নেতাদের ওপর যে ধরনের হামলা চালিয়েছে এটা কোন ব্যক্তিগত আঘাত নয়। এই আঘাত গণতন্ত্রের প্রতি আঘাত। এই নেক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির নেতাকর্মিরা। এ  হামলার বিচার বিভাগীয় তদন্তেরও দাবি করেন।
হামলায় দায়ীদের অবিলম্বে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তারা আরও বলেন সরকার যদি অবিলম্বে এ ঘটনার দ্রুত বিচার না করেন তাহলে জনগণ একদিন এ সমস্ত অন্যায়-অবিচারের বিচার করবে। বিএনপি নেতাকর্মিদের উপর  প্রতিটি সন্ত্রাসী ঘটনার জন্য সরকারকেই হিসাব দিতে হবে। 
বক্তারা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ও বিএনপির সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সমস্ত মিথ্যা মামলা প্রত্যাহারেরও দাবি জানান। তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ভূইয়া,বিএনপির সিনিয়র নেতা আব্বাস উদ্দিন দুলাল, ঢাবির সাবেক ছাত্রনেতা আবদুস সবুর, রাজশাহী মেডিক্যাল কলেজের সাবেক ভিপি ডা. জাহিদ দেওয়ান শামিম,যুবদলের সিনিয়র সহ-সভাপতি আতিকুল আহাদ ও সাবেক ছাত্রনেতা কামরুল হাছান প্রমুখ।
যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন , সীতাকুন্ডের সাবেক মেয়র আবুল কালাম আজাদ, নিউ ইয়র্ক স্টেট বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক একে আজাদ, যুক্তরাষ্ট্র যুবদলের সাংগঠনিক সম্পাদক শামিম আহম্মেদ,  সাবেক ছাত্রনেতা আহসান মামুন,  এস আহমমেদ রুমেল, বিএনপি নেতা সোহেল মোমেনসহ অনেক নেতাকর্মিরা এ বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন।