নিউ ইয়র্কে মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের পুর্নাঙ্গ কমিটি ঘোষনা

নিউ ইয়র্ক প্রতিনিধি: বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের এর এক নির্বাচনী সভায় পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে। জ্যাকসন হাইটসের একটি স্কুলের মিলনায়তনে গত সোমবার সন্ধ্যায় সংগঠনের নব নির্বাচিত কমিটির সদস্যদের পরিচয় করিয়ে দেওয়া হয়। আহবায়ক মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত

চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মুক্তিযোদ্ধা মীর আব্দুল কাদির এর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভার শুরুতে সাম্প্রতি প্রয়াত মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইঞ্জিনিয়ার কাজী শরিফুল হক (পান্না), মুক্তিযোদ্ধা শহিদুল হক মামা ও মুক্তিযোদ্ধা মোঃ মফিজুল ইসলাম চৌধুরী(কামান্ডার লাখাই উপজেলা কমান্ড) মৃত্যুতে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মুক্তিযোদ্ধা শরীফ উদ্দিন।
বিগত সভার সিন্ধান্ত অনুযায়ী ২০১৭-২০১৯ সালে জন্য দাখিলকৃত প্যানেল এর বিপক্ষে কোন বিকল্প প্যানেল না আসায় সর্বসম্মতিক্রমে মুক্তিযোদ্ধা কে এম মঞ্জুর আলী (নন্তু)’র উপস্থাপনায় প্যানেলকে পরিচয় করে দেয়া হয়। সকল মুক্তিযোদ্ধাদের সমর্থনের মাধ্যমে কমিটিকে নির্বাচিত ঘোষণা করা হয়।
নতুন কমিটিতে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন-কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা মীর আব্দুল কাদির, ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা এএসএম মাসুদ ভূঁইয়া, সহকারী কমান্ডার (সাংগঠনিক) মুক্তিযোদ্ধা মোঃ আমানত উল্লাহ, সহকারী কমান্ডার (তথ্য ও প্রচার) মুক্তিযোদ্ধা আবুল কাশেম সরকার, সহকারী কমান্ডার (যুদ্ধাহত ও পুর্নবাসন) মুক্তিযোদ্ধা মোঃ আক্তারুজ্জামান, সহকারী কমান্ডার (অর্থ) মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম, সহকারী কমান্ডার (সাহিত্য ও সংস্কৃতি) মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম আজিম, সহকারী কমান্ডার (ত্রাণ ও সমাজকল্যাণ) মুক্তিযোদ্ধা একেএম আশরাফুল হোসেন মৃধা, সহকারী কমান্ডার (ক্রীড়া) মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন আহমদ, সহকারী কমান্ডার (শ্রম ও জনশক্তি) মুক্তিযোদ্ধা এসএম রফিকুল ইসলাম, সহকারী কমান্ডার (দপ্তর) মুক্তিযোদ্ধা মোঃ মিজবাহ উদ্দিন, সহকারী কমান্ডার (প্রকল্প ও সমবায়) মুক্তিযোদ্ধা ডাঃ আলী আহমদ, সহকারী কমান্ডার (শিক্ষা, পাঠগার ও মিলনায়তন) মুক্তিযোদ্ধা কাজী শফিকুল হক, কার্যকরী সদস্য ১) মুক্তিযোদ্ধা শরিফ উদ্দিন, ২) মুক্তিযোদ্ধা মোঃ শামসুল আনোয়ার মুকুল, ৩) মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ।     
কমিটির সদস্যবৃন্দ ছাড়াও সমর্থন জ্ঞাপন করেন মুক্তিযোদ্ধা কেএইচ এম মঞ্জুর আলী নন্তু, মুক্তিযোদ্ধা নুরুল আমিন, মুক্তিযোদ্ধা সৈয়দ মঈনুর রহমান,  মুক্তিযোদ্ধা ওয়াহিদর রহমান, মুক্তিযোদ্ধা মঞ্জুর এলাহি, মুক্তিযোদ্ধা সাব্বির রহমান মতি, মুক্তিযোদ্ধা ফারুক ইসলাম, মুক্তিযোদ্ধা ইমদাদুল হক, মুক্তিযোদ্ধা রফিকুল আলম, মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী, মুক্তিযোদ্ধা রমজান আলী, মুক্তিযোদ্ধা আলেয়া শরীফ, মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা আবুল বাশার, মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ, মুক্তিযোদ্ধা রুহুল আমিন, মুক্তিযোদ্ধা মোবারক হোসেন, মুক্তিযোদ্ধা এম রহমান (খুররম), মুক্তিযোদ্ধা ইলিয়াছ আহমেদ, মুক্তিযোদ্ধা মোঃ হারুন মিয়া, মুক্তিযোদ্ধা মোঃ চান মিয়া, মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান, মুক্তিযোদ্ধা মোঃ মঈনউদ্দিন আজহার, মুক্তিযোদ্ধা মোঃ হুমায়ুন কবীর, মুক্তিযোদ্ধা তোজাম্মেল আলী ও মুক্তিযোদ্ধা  বাদল কান্তি দে শিকদার, মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা এডভোকেট আলম খোকন, মুক্তিযোদ্ধা আসাব উদ্দিন, মুক্তিযোদ্ধা আসাব আলী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিক ও মুক্তিযোদ্ধা শাহ আলম।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের প্রতি সমর্থন জ্ঞাপনকরত মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন ও জীবিত অবস্থায় যথাযথ সম্মান প্রদর্শনের সকল সরকারী প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদানের জন্য অনুরোধ জানানো হয়। একটি কুচক্রীমহল মুক্তিযোদ্ধাদের মধ্যে ভাঙ্গন সৃষ্টি করে, তাদের হীনস্বার্থ চরিতার্থ করার পরিকল্পনায় রত।
সভায় বাংলাদেশ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলসহ সকল কমান্ডের মেয়াদ উত্তীর্ণ হওয়ায়, সহসাই ঘোষিতব্য নির্বাচন নিজ এলাকার কমান্ডের মুক্তিযোদ্ধাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে প্রাক্তন চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরীর প্যানেলকে সমর্থন জ্ঞাপনের প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।
সভায় বক্তাগণ উল্লেখ করেন ইদানিং যুক্তরাষ্ট্রে মুক্তিযোদ্ধাদের নাম ব্যবহার করে অমুক্তিযোদ্ধাদের সংযুক্ত করে যে সকল কমিটি ঘোষণা করা হচ্ছে তা আসল মুক্তিযোদ্ধাদের অবজ্ঞা করার প্রয়াস।